ছবি সংগৃহীত

৫.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিস্প্লে'র স্যামসাং গ্যালাক্সি অন৮ উন্মুক্ত

(প্রিয় টেক) সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং ভারতে স্যামসাং গ্যালাক্সি অন৮ স্মার্টফোনটি উন্মুক্ত করেছে। এটি স্যামসাংয়ের 'মেক ফর ইন্ডিয়া' উদ্যোগের একটি অংশ। সোনালি, সাদা এবং কালো এই তিনটি রঙে আগামী ২ অক্টোবর থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। আর ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৪০ মার্কিন ডলার বা ১৫ হাজার

প্রিয় টেক
লেখক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৬, ০৭:৩৩ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৮:২৫
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৬, ০৭:৩৩ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৮:২৫


ছবি সংগৃহীত

 

(প্রিয় টেক) সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং ভারতে স্যামসাং গ্যালাক্সি অন৮ স্মার্টফোনটি উন্মুক্ত করেছে। এটি স্যামসাংয়ের 'মেক ফর ইন্ডিয়া' উদ্যোগের একটি অংশ। সোনালি, সাদা এবং কালো এই তিনটি রঙে আগামী ২ অক্টোবর থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। আর ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২৪০ মার্কিন ডলার বা ১৫ হাজার ৯০০ ভারতীয় রুপি।

স্মার্টফোনটির বিশেষ ফিচার হল- এর উজ্জ্বল ৫.৫ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। আর ফোনটির ডিজাইনে রয়েছে ডায়মন্ড কাট মেটাল ফ্রেম এবং ওজনে অনেক পাতলা।  ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর যুক্ত এই ফোনে আছে ৩ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে তা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ছবি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাকআপের জন্য আছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। আর ফোনটি চলবে অ্যান্ড্রয়েড মার্শম্যালো ৬.০ অপারেটিং সিস্টেমে। 

সুত্রঃ অ্যান্ড্রয়েড অথোরিটি