বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। ছবি: সংগৃহীত

কোরিয়ার কাছে হেরে বাছাইপর্ব শুরু বাংলাদেশের

প্রাথমিক বাছাইপর্বে অংশ নেওয়া দলগুলো লড়ছে ৬ গ্রুপে ভাগ হয়ে। এর মধ্য থেকে ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপকে নিয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় রাউন্ড।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ২০:৩৮ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮, ২০:৩৮
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ২০:৩৮ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮, ২০:৩৮


বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দক্ষিণ কোরিয়া প্রতিপক্ষ হিসেবে যে যথেষ্ট শক্তিশালী, সেটা আগে থেকে জানা ছিল। তার প্রমাণ মিলল ম্যাচেও। বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বিন্দুমাত্র প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ নারী ফুটবল দল। আর এতে দক্ষিণ কোরিয়ার কাছে ৭-০ গোলে হেরে নারীদের এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ।

বুধবার তাজিকিস্তানের দুশানবেতে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমার্ধে তিন গোল হজম করার পর দ্বিতীয়ার্ধে আরও চার গোল হজম করে বাংলাদেশ দল। শেষ পর্যন্ত ৭-০ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। আগামী শুক্রবার দ্বিতীয় ম্যাচে চাইনিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিন ম্যাচের ৮ মিনিটে প্রথম গোল হজম করে বাংলাদেশ। ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কোরিয়ানরা। ২২ মিনিটেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। পরের ৪৬ মিনিট অবশ্য দক্ষিণ কোরিয়াকে আটকে রেখেছিল বাংলাদেশি মেয়েরা। কিন্তু তাতেও ব্যবধান কমাতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে চতুর্থ গোল হজম করে বাংলাদেশ। ৬৮ মিনিটে চতুর্থ গোল খাওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশ দলের সকল প্রতিরোধ। ৭২ ও ৮১ মিনিটে বাংলাদেশের জালে জড়ায় আরও দুটি গোল। বাকি গোলটি হজম করে ইনজুরি সময়ে।

প্রাথমিক বাছাইপর্বে অংশ নেওয়া দলগুলো লড়ছে ৬ গ্রুপে ভাগ হয়ে। এর মধ্য থেকে ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপকে নিয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় রাউন্ড। সেখান থেকে সেরা চার দল পাবে ২০১৯ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য মূল পর্বের টিকেট।

প্রিয় খেলা/শান্ত