সাংবাদিকের ওপর হামলাকারী দুই দুর্বৃত্ত। ছবি: সংগৃহীত

খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক (ভিডিও)

এ সময় অনিয়মের ভিডিও ধারণ করতে গেলে হাসপাতালের কর্মীদের হামলার শিকার হন তারা।

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩৭ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩৮
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩৭ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:৩৮


সাংবাদিকের ওপর হামলাকারী দুই দুর্বৃত্ত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে অনিয়মের খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন আরটিভির দুই সাংবাদিক। ২৯ জানুয়ারি, মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

আরটিভির বার্তা সম্পাদক আক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগীরা জানান, নানা ধরনের অনিয়মের খবর পেয়ে হাসপাতালে যান আরটিভির প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মন। এ সময় অনিয়মের ভিডিও ধারণ করতে গেলে হাসপাতালের কর্মীদের হামলার শিকার হন তারা।

হামলার শিকার নাজমুল হোসেন সায়মন জানান, সংবাদ সংগ্রহে গেলে প্রথমে হাসপাতালের নিরাপত্তারক্ষীরা বাধা দিয়ে পরিচালকের অনুমতি নিতে বলেন। পরে পরিচালকের কক্ষে গেলে তিনি সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, সাংবাদিকদের কারণেই প্রধানমন্ত্রী ডাক্তারদের ওপর কড়াকড়ি করেছেন। হাসপাতালে কোনো সাংবাদিক প্রবেশ করা যাবে না।

নাজমুল হোসেন সায়মন আরও জানান, এ সময় আমরা হাসপাতাল থেকে বের হয়ে রাস্তায় রোগীদের বক্তব্য নিতে গেলে হাসপাতালের কর্মীরা ফের বাধা দেন। ক্যামেরার লেন্স ভেঙে ফেলেন। তাদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে প্রতিবেদক সোহেল রানার ওপর হামলা করেন দুর্বৃত্তরা।

এই ঘটনার পর মুগদা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সোহেল রানা। জিডি নম্বর-১৩৯২। 

মুগদা থানার পরিদর্শক (তদন্ত) মো. মাসুদুর রহমান জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর বিষয়টির তদন্ত শুরু করা হয়েছে।

এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে হামলাকারীদের চিহ্ণিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। বিএফইউজের সভাপতি মোল্লা জালাল এবং সাধারণ সম্পাদক শাবান মাহমুদও পৃথক বিবৃতিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী