অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ৫ আঙ্গুল দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, এর জবাবে স্প্যানিশ মডেল ক্রিশ্চিনা পেদ্রোচ দেখালেন ১৯ আঙ্গুল। ছবি: সংগৃহীত

রোনালদোর ৫-এর জবাব ক্রিশ্চিনার ১৯!

স্লোগান তুলে ‘অ্যাটলেটিকো ২-০ রোনালদো’। বিরক্ত হয়ে রোনালদো এর জবাব দেন হাতের ৫ আঙুল দেখিয়ে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০২ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০২
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০২ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০২


অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ৫ আঙ্গুল দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, এর জবাবে স্প্যানিশ মডেল ক্রিশ্চিনা পেদ্রোচ দেখালেন ১৯ আঙ্গুল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গত বছরের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দীর্ঘ প্রায় ৮ মাস পর গত বুধবার মাদ্রিদে পা রাখেন রোনালদো। অবশ্য নিজের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ নয়, রিয়ালের নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ খেলতে এসেছিলেন সিআরসেভেন।

শত্রু শিবির ছেড়ে গেছেন। সেই দিক থেকে অ্যাটলেটিকোর সমর্থকরা রোনালদোকে উষ্ণ অভ্যর্থনাই জানাতে পারত। কিন্তু শত্রুতা ভুলে প্রতিবেশীদের প্রতি টানটাই বড় হয়ে উঠে অ্যাটলেটিকো সমর্থকদের মনে। তাই তো ফুলেল অভ্যর্থনার পরিবর্তে রোনালদোকে অ্যাটলেটিকোর সমর্থকরা জানায় দুয়োর অভ্যর্থনা।

মাঠে নামার পর থেকেই তাকে দুয়ো দিতে থাকে ওয়ান্ডা ম্যাট্রোপলিটানোর দর্শকরা। ম্যাচে রোনালদোর জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো। দর্শকরা ম্যাচের এই স্কোরকার্ড নিয়েও ব্যঙ্গ করে রোনালদোকে। স্লোগান তুলে ‘অ্যাটলেটিকো ২-০ রোনালদো’। বিরক্ত হয়ে রোনালদো এর জবাব দেন হাতের ৫ আঙুল দেখিয়ে।

শুধু মাঠ ছাড়ার সময়ই নয়, ম্যাচ চলাকালীনও রোনালদো কয়েকবার এভাবে আঙুল দেখিয়েছেন। ক্যারিয়ারে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন রোনালদো। বিপরীতে অ্যাটলেটিকো মাদ্রিদ একটিও জিততে পারেনি। হাতের ৫ আঙুল প্রসারিত রোনালদো তাই অ্যাটলেটিকোর দর্শকদের পাল্টা জবাব দেন, ‘রোনালদো ৫, অ্যাটলেটিকো ০’!

ম্যাচ চলাকালীন বেশ কয়েকবার এভাবে ৫ আঙুল দেখিয়েছেন রোনালদো। ছবি: সংগৃহীত

দর্শকদের দুয়োর জবাবে রোনালদোর এই আচরণ অনেক ফুটবলবোদ্ধাই সহজভাবে নেয়নি। এই তালিকায় রয়েছে স্প্যানিশ সুপার মডেল ক্রিশ্চিনা পেদ্রোচও। রোনালদোর আচরণে এতটাই খেপেছেন এই স্প্যানিশ মডেল যে, রোনালদোকে জবাবটা দিয়ে দিয়েছেন সরাসরি সম্প্রচারিত জনপ্রিয় টেলিভিশন শো ‘জাপেয়ান্দো’তে।

ওই অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সঙ্গে আলোচনার এক পর্যায়ে রোনালদোর ওই পাঁচ আঙুল প্রদর্শনের প্রসঙ্গ ওঠে আসে। এ সময় অনুষ্ঠানটির সঞ্চালক ক্রিশ্চিনা অদ্ভূত এক কাণ্ড করে বসেন। নিজের নগ্ন পা জোড়া একেবারে টেবিলের ওপরে তুলে এনে বিশেষ কায়দায় বসেন।

এরপর দুই পায়ের ১০ আঙুলের সঙ্গে দুই হাতের ৯ আঙুল  প্রদর্শন করে দেখিয়েছেন। বিশেষ ভঙ্গির এই ছবিটা আবার পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। যার ক্যাপশনে লেখা ছিল, ‘১০ + ৫ + ৪ = ১৯’।

দুই পায়ের ১০ আঙুলের সঙ্গে দুই হাতের ৯ আঙুল  প্রদর্শন করে দেখিয়েছেন ক্রিশ্চিনা। ছবি: সংগৃহীত

এই ১৯ সংখ্যাটার মাহাত্ম্যটা রোনালদোর ক্যারিয়ারের অন্যতম কলঙ্কিত অধ্যায়। স্পেনে থাকতে কর ফাঁকির অভিযোগে বারবার আদালতে ছোটাছুটি করতে হয়ে তাকে। হারাতে হয়েছে মান-সম্মান। দুই বছরের জেলও হয় তার। তবে জেলের ঘানি তাকে টানতে হয়নি। শেষ পর্যন্ত সেই মামলা থেকে পুরোপুরি রেহাই পেতে গুণতে হয়েছে ১৯ মিলিয়ন ইউরো জরিমানা।

ক্রিশ্চিনা আঘাতটা করেছেন সেই ক্ষতটাতেই। রোনালদোকে ব্যঙ্গ করে লিখেছেন, ‘এটা সত্যি যে, ক্রিশ্চিয়ানো রোনালদো পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন এবং অ্যাটলেটিকো একটাও জিতেনি। তা ছাড়া তিনি পাঁচটি সোনার বল, সোনার জুতো এবং হয়তো আরও ২০০০০০ পুরস্কার জিতেছেন! কিন্তু তার ট্রফি রুমটা কত বড় সেটি কোনো বিষয় নয়। তবে ক্রিশ্চিয়ানো, সেখানে নিশ্চয় একটা বিষয় ঠিক মানায় না...আপনার ইগো।’

রোনালদো অবশ্য এখনো ক্রিশ্চিনার এই ব্যঙ্গের জবাব দেননি। ইতোমধ্যে রোনালদো ভক্তরা বিষয়টি নিয়ে ক্রিশ্চিনার প্রতিক্রিয়া নিয়ে তুমুল সমালোচনায় মেতেছে। কেউ কেউ বলছেন, রোনালদোর প্রেমিকা-বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ক্রিশ্চিনার মতোই একজন সুপার মডেল। দুজনের বাড়িই স্পেনের মাদ্রিদে। হতে পারে, মডেলিং ভুবনে জর্জিনা-ক্রিশ্চিনা একে অন্যের প্রতিদ্বন্দ্বী। তাই রোনালদোকে খোঁচা দিয়েছেন ক্রিশ্চিনা!

প্রিয় খেলা/রুহুল