প্রথম লেগে ২-০ গোলের ব্যবধানে হেরেও দ্বিতীয় লেগে রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে জুভেন্টাস। ছবি: সংগৃহীত

রোনালদোর হ্যাটট্রিক, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে জুভেন্টাস (ভিডিও)

চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রটি তার কথা রেখেছেন।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯, ০৯:২২ আপডেট: ১৩ মার্চ ২০১৯, ০৯:২২
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯, ০৯:২২ আপডেট: ১৩ মার্চ ২০১৯, ০৯:২২


প্রথম লেগে ২-০ গোলের ব্যবধানে হেরেও দ্বিতীয় লেগে রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে জুভেন্টাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘ওরা বেশ শক্ত দল, সবাই জানে সেটা। ওরা রক্ষণে ভালো, ঝুঁকি নেয় না ও প্রতি আক্রমণ করে খেলে। কিন্তু আমরা প্রস্তুত। আমরা এ রাউন্ড পার করে কোয়ার্টার ফাইনালে যেতে চাই। প্রথম লেগে আমরা হারব, এটা কেউ ভাবেনি। কিন্তু যেকোনো কিছু ঘটতে পারে। আমাদের সমর্থকদের সামনে কড়া জবাব দিতে চাই।’ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগে মাঠে নামার আগে এমনটাই বলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রটি তার কথা রেখেছেন। দুর্দান্ত হ্যাটট্রিকে দলকে এনে দিয়েছেন ৩-০ গোলের বড় জয়। যার জেরে প্রথম লেগ হেরেও ৩-২ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকেট কেটেছে ইতালির জায়ান্ট জুভেন্টাস।

রিয়াল মাদ্রিদের টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ে সবচেয়ে বেশি অবদান ছিল রোনালদোর। চলতি মৌসুমে মাদ্রিদের ক্লাবটি ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়ে সেখানেও আছেন চেনা ফর্মে। চ্যাম্পিয়নস লিগে শুরুটা ভালো না হলেও দরকারের সময় ঠিকই পাওয়া গেল তাকে চেনা রূপে। শুরু থেকেই আক্রমণাত্মক খেলা উপহার দিতে থাকেন রোনালদো। ম্যাচের ২৭তম মিনিটে ফেডরিকের ক্রস থেকে দুর্দান্ত হেডে বল জালে জড়ান রোনালদো।

ওই গোলের লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে জুভেন্টাস। যদিও বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করে জুভেন্টাস। আবারও গোলদাতা সেই রোনালদো। ৪৯ মিনিটে জোয়াও কানসেলোর ক্রস থেকে হেডে করেন লক্ষ্যভেদ। পর্তুগিজ উইঙ্গারের হেড অ্যাতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক প্রতিহত করলেও বল পেরিয়ে গিয়েছিল সীমানা। গোল লাইন প্রযুক্তিতে ব্যবধান ২-০ করে জুভেন্টাস।

২-০ গোলে এগিয়ে গেলেও কোয়ার্টার ফাইনাল তখনও অনিশ্চিত ইতালিয়ান ক্লাবটির। অ্যাতলেতিকোর জন্যও একই অবস্থা। দুই লেগ মিলিয়ে স্কোর লাইন তখন ২-২। ওই অবস্থাতেই ম্যাচ শেষ হতে যাচ্ছিল। তবে দিনটা যে ছিল রোনালদোর। সঙ্গে ফুটবল দেবতাও সঙ্গী হয় তুরিনের বুড়িদের। তাই তো ৮৭ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূরণের সঙ্গে জুভেন্টাসের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন পাঁচবারের এই ব্যালন ডি’অর জয়ী।

ভিডিওতে রোনালদোর হ্যাটট্রিক-

প্রিয় খেলা/আশরাফ