বিসিবির একাডেমি মাঠে বোলিং করছেন তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

ফেসবুকে ভাইরাল: বোলিং শুরু করেছেন তাসকিন (ভিডিও)

এবার ভক্ত-সমর্থককেও নিজের বোলিং দেখার সুযোগ করে দিয়েছেন তাসকিন আহমেদ।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০১৯, ১৬:৫৭ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯, ১৬:৫৭
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০১৯, ১৬:৫৭ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯, ১৬:৫৭


বিসিবির একাডেমি মাঠে বোলিং করছেন তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইনজুরি কাটিয়ে তখনো মাঠে ফেরা হয়নি তাসকিন আহমেদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে চলছিল জাতীয় দলের ডানহাতি এই পেসারের পুনর্বাসন প্রক্রিয়া। এরই মধ্যে জীবনের আরেকটি বসন্ত পার করেন জাতীয় দলের এই গতিতারকা। গেল ৩ এপ্রিল ২৫ বছরে পা রাখেন তিনি।

জন্মদিনের পরদিন সুসংবাদ পান তাসকিন। ফিটনেস টেস্টে পাস করে বৃহস্পতিবার থেকে বোলিংও করেন তিনি। এখানেই শেষ নয়, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার রাউন্ড দিয়ে মাঠে ফেরার ইচ্ছা এই তারকা পেসারের।

এবার নিজের বোলিং দেখার জন্য ভক্ত-সমর্থককেও সুযোগ করে দিয়েছেন তাসকিন। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেখানে দেখা যায়, বিসিবির একাডেমি মাঠে বোলিং করছেন ডানহাতি এই পেসার।

ভিডিওটির ক্যাপশনে তাসকিন লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আমি বোলিং শুরু করেছি। আমার জন্য দোয়া করবেন।’

ছোট রানআপ নিয়ে বোলিং করায় তাসকিনের বলে অবশ্য তেমন গতি ছিল না। তবে ধীরে ধীরে গতি বাড়িয়ে আবার ছন্দে ফিরতে চান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে গোড়ালির চোটে পড়া তাসকিন।

ফর্মহীনতার সঙ্গে যোগ হয়েছিল ইনজুরির মিছিল। তাতে জাতীয় দল থেকে অনেকটা দূরে সরে পড়েছিলেন তাসকিন। তবে ডানহাতি এই পেসারের জন্য ফের খুলেছিল জাতীয় দলের দরজা। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজ দিয়ে লম্বা সময় পর জাতীয় দলে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পাওয়া গোড়ালির চোটে নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে পড়তে হয় ডানহাতি এই পেসারকে।

চোট সমস্যায় নিউজিল্যান্ড সিরিজের দল থেকে ছিটকে গেলেও আসন্ন ওয়ানডে বিশ্বকাপে খেলতে ফিরতে মরিয়া তাসকিন। চলতি মাসের মাঝামাঝিতে ঘোষণা হতে পারে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। তার আগেই নিজেকে ফিট করে তুলতে চান তিনি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী