স্ত্রী ও সন্তানের সঙ্গে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

যে কারণে দলের সঙ্গে আয়ারল্যান্ড যাননি সাকিব

বিতর্কের রেশ না কাটতেই দলের সঙ্গে না যাওয়ায় নতুন করে আলোচনায় উঠে এসেছেন সাকিব।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০১ মে ২০১৯, ১৭:০৭ আপডেট: ০১ মে ২০১৯, ১৭:০৭
প্রকাশিত: ০১ মে ২০১৯, ১৭:০৭ আপডেট: ০১ মে ২০১৯, ১৭:০৭


স্ত্রী ও সন্তানের সঙ্গে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। এদিন বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ডাবলিনের উদ্দেশে রওনা হয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু এদিনও দলের সঙ্গে দেখা যায়নি বাংলাদেশ ওয়ানডে দলের সহ-অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

জানা গেছে, স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অউব্রিকে নিয়ে আয়ারল্যান্ডের মাটিতে পা রাখবেন সাকিব। কিন্তু এমিরেটস এয়ারলাইন্সের যে ফ্লাইটে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে, সেটাতে সাকিবের পরিবারের টিকেট পাওয়া যায়নি। এজন্যই দলের সঙ্গে যেতে পারেননি সাকিব।

টিম ম্যানেজমেন্টের পাশাপাশি বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জন ক্রিকেটারের টিকেটের ব্যবস্থা করে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের দলে অতিরিক্ত যে চার ক্রিকেটার আছেন, তাদের টিকেট কেটেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়া পরিবারের সদস্যদের টিকেটের ব্যবস্থা করতে হবে খেলোয়াড়ের নিজ দায়িত্বে। কিন্তু এক ফ্লাইটে একসঙ্গে এতগুলো টিকেটের ব্যবস্থা করা সম্ভব হয়নি।

সকালের ফ্লাইটে স্ত্রী-সন্তানের টিকেট না পাওয়ায় বাধ্য হয়ে থেকে যেতে হয়েছে সাকিবকে। পরিবার নিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়বেন তিনি। এদিকে একই ফ্লাইটে টিকেটের সংকুলান না হওয়ায় আগেই আয়ারল্যান্ডের বিমান ধরেছেন ফরহাদ রেজা। এ ছাড়া সাকিব ও তার পরিবার ছাড়া দলের বাকি ক্রিকেটাররা নির্দিষ্ট ফ্লাইটে করেই দেশ ছেড়েছেন।

দুদিন আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির ফটো সেশনে সাকিবের অনুপস্থিতি নিয়ে কম বিতর্ক হয়নি। কেবল তাই নয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে উল্টো সংবাদমাধ্যমকর্মীদের সমালোচনা করে বিতর্কের আগুনে নিতুন করে ঘি ঢালেন সাকিবের স্ত্রী। এই বিতর্কের রেশ না কাটতেই দলের সঙ্গে না যাওয়ায় নতুন করে আলোচনায় উঠে এসেছেন সাকিব।

প্রিয় খেলা/রুহুল