স্ত্রী-সন্তানকে নিয়ে নিজেই গাড়ি চালিয়ে বিমানবন্দরে আসেন সাকিব। ছবি: সংগৃহীত

স্ত্রী-সন্তান নিয়ে দেশ ছাড়ার আগে যা বললেন সাকিব (ভিডিও)

সব মিলিয়ে একটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছেন সাকিব।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ মে ২০১৯, ১৫:২৪ আপডেট: ০২ মে ২০১৯, ১৫:২৪
প্রকাশিত: ০২ মে ২০১৯, ১৫:২৪ আপডেট: ০২ মে ২০১৯, ১৫:২৪


স্ত্রী-সন্তানকে নিয়ে নিজেই গাড়ি চালিয়ে বিমানবন্দরে আসেন সাকিব। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। এদিন বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ডাবলিনের উদ্দেশে রওনা হয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু দলের সঙ্গে যাননি বাংলাদেশ ওয়ানডে দলের সহ-অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তখনই জানা গিয়েছিল, স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অউব্রিকে নিয়ে আয়ারল্যান্ডের উদ্দেশে রওয়ানা হবেন সাকিব। কিন্তু এমিরেটস এয়ারলাইন্সের যে ফ্লাইটে করে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে, সেটাতে সাকিবের পরিবারের টিকেট পাওয়া যায়নি।

সকালের ফ্লাইটে স্ত্রী-সন্তানের টিকেট না পাওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি সাকিব। পরিবার নিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়েন তিনি। দেশ ছাড়ার আগে জানান, বিশ্বকাপের জন্য তিনি সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন। আসন্ন বিশ্বকাপে নিজের সেরাটা দেওয়াই তার লক্ষ্য।

বিমানবন্দরে সাকিব। ছবি: সংগৃহীত

দুদিন আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির ফটো সেশনে সাকিবের অনুপস্থিতি নিয়ে কম বিতর্ক হয়নি। কেবল তা-ই নয়, সংবাদমাধ্যমকর্মীদের সমালোচনা করে বিতর্কের আগুনে নতুন করে ঘি ঢালেন সাকিবের স্ত্রী। এই বিতর্ক না কাটতেই দলের সঙ্গে আয়ারল্যান্ডে না যাওয়ায় নতুন করে আলোচনায় উঠে আসেন সাকিব।

সব মিলিয়ে একটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তবে এসবের কোনো কিছুকেই নেতিবাচকভাবে দেখছেন না তিনি। সন্ধ্যায় নিজেই গাড়ি ড্রাইভ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে যেন তারই প্রমাণ দিয়েছেন মাঠের এই সফল ও সাহসী যোদ্ধা।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী