লাগেজ হাতে বাবাকে অনুসরণ করছে সাকিব-কন্যা আলাইনা হাসান অউব্রি। ছবি: সংগৃহীত

সাকিব-শিশিরের ‘লিটল ট্র্যাভেলার’

এরই মধ্যে একজন পুরোদস্তুর ট্র্যাভেলার হয়ে উঠেছে সাকিবের মেয়ে আলাইনা হাসান অউব্রি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ মে ২০১৯, ২০:৪৭ আপডেট: ০২ মে ২০১৯, ২০:৪৭
প্রকাশিত: ০২ মে ২০১৯, ২০:৪৭ আপডেট: ০২ মে ২০১৯, ২০:৪৭


লাগেজ হাতে বাবাকে অনুসরণ করছে সাকিব-কন্যা আলাইনা হাসান অউব্রি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সাকিব-শিশিরের চার হাত এক হয়েছে আজ থেকে প্রায় বছর ছয়েক আগে। ২০১২ সালের ১২ ডিসেম্বর যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন সাকিব আল হাসান।

বিয়ের তিন বছরের মাথায় এই দম্পতির ঘর আলো করে জন্ম নেয় অউব্রি। ২০১৫ সালের ৯ নভেম্বর জন্মগ্রহণ করা সাকিব-কন্যার বয়স প্রায় তিন বছর ছয় মাস। এরই মধ্যে একজন পুরোদস্তুর ট্র্যাভেলার হয়ে উঠেছে সাকিবের মেয়ে আলাইনা হাসান অউব্রি। এমনটাই জানিয়েছেন সাকিব-পত্নী।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। এদিন বাংলাদেশ সময় সকাল ১০টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আয়ারল্যান্ডের ডাবলিনের উদ্দেশে রওনা হয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু দলের সঙ্গে যাননি বাংলাদেশ ওয়ানডে দলের সহ-অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তখনই জানা গিয়েছিল, স্ত্রী ও মেয়েকে নিয়ে আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা হবেন সাকিব। কিন্তু এমিরেটস এয়ারলাইন্সের যে ফ্লাইটে করে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে, সেটাতে সাকিবের পরিবারের টিকেট পাওয়া যায়নি। সকালের ফ্লাইটে স্ত্রী-সন্তানের টিকেট না পাওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি সাকিব। পরিবার নিয়ে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়েন তিনি।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেন শিশির। বৃহস্পতিবার সন্ধ্যায় তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ছবিতে দেখা যায়, লাগেজ হাতে বাবা সাকিবের পেছন পেছন হাঁটছে ছোট্ট অউব্রি। এখানেই শেষ নয়, এ সময় দুজনের কাঁধে আরও দুটি ব্যাগ দেখা যায়।

ছবির ক্যাপশনে শিশির লেখেন, ‘লিটল ট্র্যাভেলার’।

দুদিন আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির ফটো সেশনে সাকিবের অনুপস্থিতি নিয়ে কম বিতর্ক হয়নি। কেবল তা-ই নয়, সংবাদমাধ্যমকর্মীদের সমালোচনা করে বিতর্কের আগুনে নতুন করে ঘি ঢালেন সাকিবের স্ত্রী। এই বিতর্ক না কাটতেই দলের সঙ্গে আয়ারল্যান্ডে না যাওয়ায় নতুন করে আলোচনায় উঠে আসেন সাকিব।

সব মিলিয়ে একটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে দেশ ছেড়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তবে এসবের কোনো কিছুকেই নেতিবাচকভাবে দেখছেন না তিনি। সন্ধ্যায় নিজেই গাড়ি ড্রাইভ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে যেন তারই প্রমাণ দিয়েছেন মাঠের এই সফল ও সাহসী যোদ্ধা।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী