আয়ারল্যান্ডে স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডে কী অনুসন্ধান করছেন সাকিব-শিশির?

আয়ারল্যান্ড সফরে দারুণ সময় কাটছে সাকিবের। এই সফরে স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অউব্রিকে সঙ্গেই রেখেছেন তিনি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ মে ২০১৯, ১৬:৫২ আপডেট: ১১ মে ২০১৯, ১৬:৫৩
প্রকাশিত: ১১ মে ২০১৯, ১৬:৫২ আপডেট: ১১ মে ২০১৯, ১৬:৫৩


আয়ারল্যান্ডে স্ত্রী শিশিরের সঙ্গে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সমালোচনা কাকে বলে, ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাওয়ার আগে সেটা আরও একবার বুঝতে পেরেছেন সাকিব আল হাসান। দলের অফিসিয়াল ফটো সেশনে না থাকায় সাকিবকে নিয়ে সমালোচনায় মেতে উঠেছিল সাধারণ ক্রিকেটমোদীরা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও সাকিবের অনুপস্থিতির ব্যাপারটাকে দুঃখজনক বলে জানিয়েছিলেন।

যদিও এসব নিয়ে সাকিবের খুব একটা মাথা-ব্যথা ছিল না। বাঁহাতি এই অলরাউন্ডার তার স্বভাব মতো কাজ করে গেছেন। আয়ারল্যান্ডের উদ্দেশে সবাই একসঙ্গে বিমানে চড়লেও সাকিব গেছেন আলাদা ফ্লাইটে। সবাই দলের অফিসিয়াল জার্নি কিট গায়ে তুললেও সাকিব ছিলেন অন্য পোশাকে। এ নিয়েও কম সমালোচনা হয়নি। তবে সাকিব যে এসব নিয়ে ভাবেন না, সেটা ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই বোঝা গেছে।

উইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় তুলে নেওয়ার ম্যাচে ব্যাটে-বলে দলকে পথ দেখান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ব্যাট হাতে ৬১ রানের হার না মানা ইনিংস খেলার আগে বল হাতে সবচেয়ে কম রান খরচ করা সাকিব একটি উইকেটও নেন। বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলা হয়নি। তবে এই সফরে সময়টা দারুণ কাটাচ্ছেন সাকিব।

আয়ারল্যান্ড সফরে স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অউব্রিকে সঙ্গেই রেখেছেন তিনি। সময় মিললেই স্ত্রী-কন্যাকে নিয়ে কোথাও ঘুরতে যাচ্ছেন সাকিব। ঘুরতে গিয়ে সেই মুহূর্ত ক্যামেরাবন্দী করে রেখেছেন শিশির। নদীর পাশে দাঁড়িয়ে সাকিবের সঙ্গে একটি ছবি তুলে সেটা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন সাকিব-পত্নী। ক্যাপশনে লিখেছেন, ‘এক্সপ্লোরিং’। অর্থাৎ, দুজনে মিলে কিছু একটা অনুসন্ধান করছেন।

চলতি ত্রিদেশীয় সিরিজে জয় দিয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে উইন্ডিজকে একপ্রকার উড়িয়েই দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। ওই ম্যাচে বল হাতে বিশেষ কিছু করতে না পারলেও ব্যাট হাতে সবাই দলকে পথ দেখিয়েছেন। আইরিশদের বিপক্ষে পরের ম্যাচটি বৃষ্টির কারণে খেলা হয়নি বাংলাদেশের। দল দুটির বিপক্ষে আরও একটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ড যাবে মাশরাফিবাহিনী।