বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখ ৮ হাজার পদ শূন্য। ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে ৩ লাখ পদ শূন্য

জাতীয় সংসদে ঝিনাইদহ-৪ আসনের সরকারি দলের সংসদ সদস্য আনোয়ারুল আজীমের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ১৭:০২ আপডেট: ৩০ জুন ২০১৯, ১৭:০২
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ১৭:০২ আপডেট: ৩০ জুন ২০১৯, ১৭:০২


বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখ ৮ হাজার পদ শূন্য। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে তিন লাখ ৮ হাজার ৩৯২টি পদ ফাঁকা রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

৩০ জুন, রবিবার জাতীয় সংসদে ঝিনাইদহ-৪ আসনের সরকারি দলের সংসদ সদস্য আনোয়ারুল আজীমের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘শূন্যপদগুলো পূরণের লক্ষ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে আদালতে মামলা, নিয়োগ বিধি না হওয়া এবং পদোন্নতি দেওয়ার মতো প্রার্থী না পাওয়ায় কিছু শূন্য পদ পূরণ করা যায় না।’

১০ বছরে ১০০ বিচারপতি, ৮৭৬ সহকারী জজ নিয়োগ

রংপুর-১ আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার এক প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানান, ২০০৮ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে মোট ১০০ জন বিচারপতি নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে আপিল বিভাগে ৬ জন ও হাইকোর্ট বিভাগে ২৮ জন।

তিনি আরও জানান, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত অধস্তন আদালতে মোট ৮৭৬ জন সহকারী জজ নিয়োগ দেওয়া হয়েছে। ৯৯ জন সহকারী জজ নিয়োগের কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। আরও ১০০ জন সহকারী জজ নিয়োগের চাহিদাপত্র পাঠানো হয়েছে। এ পর্যন্ত ২ হাজার ৬৭ জন বিচারককে বিভিন্ন পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রিয় সংবাদ/কামরুল/রুহুল