অসুস্থ এরশাদকে দেখতে হাসপাতালে যান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

এরশাদকে দেখতে সিএমএইচে ওবায়দুল কাদের

১৯৮২ সালের ২৪ মার্চ সামরিক শাসন জারির মাধ্যমে সেনাপ্রধান এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হন।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ জুলাই ২০১৯, ১২:৩০ আপডেট: ০১ জুলাই ২০১৯, ১২:৩০
প্রকাশিত: ০১ জুলাই ২০১৯, ১২:৩০ আপডেট: ০১ জুলাই ২০১৯, ১২:৩০


অসুস্থ এরশাদকে দেখতে হাসপাতালে যান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) অক্সিজেন সাপোর্টে থাকা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

১ জুলাই, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ওবায়দুল কাদের সিএমএইচে যান। এ সময় ওবায়দুল কাদের জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

জাপার চেয়ারম্যান এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী সংবাদমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতালে ওবায়দুল কাদেরের সঙ্গে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ জাপার শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

গত বুধবার থেকে সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি। ৯০ বছর পার করা সাবেক রাষ্ট্রপতি এরশাদ দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন। গত ৩০ ডিসেম্বর নির্বাচনের আগে তিনি বিদেশ থেকে চিকিৎসা নিয়ে আসেন। এরপর নানা নাটকীয়তার মধ্য দিয়ে এরশাদ দলের উত্তরসূরী হিসেবে ছোট ভাই জি এম কাদেরকে নির্বাচন করেন।

উল্লেখ্য, ১৯৮২ সালের ২৪ মার্চ সামরিক শাসন জারির মাধ্যমে সেনাপ্রধান এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হন। ক্ষমতায় থেকে গঠন করেন তার রাজনৈতিক দল জাতীয় পার্টি। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর গণঅভ্যুত্থানের কারণে ক্ষমতা ছাড়তে বাধ্য হন তিনি।

প্রিয় সংবাদ/রুহুল