কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। ছবি: সংগৃহীত

হাদীকে নিয়ে প্রামাণ্যচিত্র

‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ০১ জুলাই ২০১৯, ১২:৫৯ আপডেট: ০১ জুলাই ২০১৯, ১২:৫৯
প্রকাশিত: ০১ জুলাই ২০১৯, ১২:৫৯ আপডেট: ০১ জুলাই ২০১৯, ১২:৫৯


কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশি সংগীতের অন্যতম প্রবাদ পুরুষ, জীবন্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদীর জন্মদিন ১ জুলাই। বিশেষ এই দিনে শ্রোতাদের সামনে নতুনভাবে হাজির হয়েছেন শিল্পী। গানের এই মানুষের জন্মদিন উপলক্ষে বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে জীবনীভিত্তিক প্রামাণ্যচিত্র ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’।

বাবার শখের গ্রামোফোন রেকর্ডের গান শুনে সেই কৈশোর জীবন থেকেই সংগীতের প্রতি অনুরাগী হয়ে ওঠেন সৈয়দ আবদুল হাদী। তখনই হাতে-কলমে শিখেছেন গান।

তার গাওয়া বিপুল সংখ্যক শ্রোতাপ্রিয় ও কালজয়ী গানের মধ্য থেকে ৪৬টি নিয়ে চারটি সিডি প্রকাশ করেছিলো বাংলাঢোল। একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এসেছে প্রামাণ্যচিত্রটি।

৩৪ মিনিট ব্যাপ্তির প্রামাণ্যচিত্রটি এতোদিন দেখা গেছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেলস্ক্রিন ও টেলিফ্লিক্স অ্যাপগুলিতে। গত রাতে এটি সবার জন্য উন্মুক্ত করা হয়েছে বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে।

‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। এতে তুলে ধরা হয়েছে কৃতি এই শিল্পীর বেড়ে ওঠা, গান নিয়ে তার চিন্তা-দর্শন, দেশীয় গানের নানা অনুষঙ্গসহ অনেক অজানা তথ্য।

প্রিয় বিনোদন/রুহুল