চলাচলের সুবিধার্থে মার্কেট নির্মাণ না করে সড়ক প্রশস্ত করার দাবিতে মানববন্ধন। ছবি: প্রিয়.কম

শহরের ব্যস্ত এলাকায় মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

মার্কেট নির্মাণের ফলে যানজট সৃষ্টির পাশাপাশি, গ্যাস, পানি ও বিদ্যুৎ সংযোগ লাইন ও পয়ঃনিষ্কাশনের অসুবিধা এবং স্কুল-কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসীর নানা দুর্ভোগ পোহাতে হবে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ২১:৫৭ আপডেট: ০২ জুলাই ২০১৯, ২২:০৫
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ২১:৫৭ আপডেট: ০২ জুলাই ২০১৯, ২২:০৫


চলাচলের সুবিধার্থে মার্কেট নির্মাণ না করে সড়ক প্রশস্ত করার দাবিতে মানববন্ধন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) শহরের আবাসিক এলাকায় রাস্তার পরিবর্তে বহুতল মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে সিরাজগঞ্জ পৌর এলাকার স্থানীয় বাসিন্দা ও শিক্ষার্থীরা।

২ জুলাই, মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ সরকারি কলেজ গেটের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা বলেন, সরকারি কলেজ গেইটের সামনের সড়কটি অত্যন্ত ব্যস্ত থাকে। এখানে বিশ্ববিদ্যালয় কলেজ ছাড়াও রয়েছে সরকারি রাশিদাজ্জোহা মহিলা কলেজ, ভিক্টোরিয়া স্কুল, হাজী আহমদ আলী আলীয়া মাদ্রাসা, প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট, এনএসআই অফিস, মহিলা বিষয়ক অধিদফতরসহ একাধিক সরকারি প্রতিষ্ঠান। এজন্য শহরের এ এলাকাটি সব সময় ব্যস্ত থাকে। এ অবস্থায় রাস্তাটি প্রশস্ত করার পরিবর্তে সড়কের পাশ দিয়ে বহুতল মার্কেট নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছে পৌর কর্তৃপক্ষ। এতে করে যানজট সৃষ্টির পাশাপাশি, গ্যাস, পানি ও বিদ্যুৎ সংযোগ লাইন ও পয়ঃনিষ্কাশনের অসুবিধা এবং স্কুল-কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসীর নানা দুর্ভোগ পোহাতে হবে।

মানববন্ধন থেকে অবিলম্বে মার্কেট নির্মাণ বন্ধ করে রাস্তা প্রশস্তের দাবি জানানো হয়।

সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টিএম সোহেল সাংবাদিকদের বলেন, ‘আমাদের কলেজে প্রায় ২০ হাজার শিক্ষার্থী রয়েছে। সারা বছরই এখানে কোনো না কোনো পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু কলেজকে ঘিরে যে রাস্তাগুলো রয়েছে তা অত্যন্ত সরু। একটি গাড়ি রাস্তা দিয়ে গেলে হেঁটে চলার মতো স্থান থাকে না। তাই আমরা চাই রাস্তাটা প্রশস্ত করা হোক।

প্রিয় সংবাদ/কামরুল