পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ আমির। ছবি: সংগৃহীত

ব্রিটিশ নাগরিকত্ব চাইছেন মোহাম্মদ আমির

কারণ, ভবিষ্যতে পাকাপাকিভাবে ইংল্যান্ডেই বসবাস করতে চান তিনি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯, ২২:১১ আপডেট: ২৮ জুলাই ২০১৯, ২২:১১
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯, ২২:১১ আপডেট: ২৮ জুলাই ২০১৯, ২২:১১


পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ আমির। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মাত্র ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। শুক্রবারই ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন পাকিস্তানি এই ক্রিকেটার। একদিন পার না হতেই নতুন খবর, ব্রিটিশ নাগরিকত্ব চাইছেন বাঁহাতি এই পেসার। কারণ, ভবিষ্যতে পাকাপাকিভাবে ইংল্যান্ডেই বসবাস করতে চান তিনি।

২০১৬’র সেপ্টেম্বরে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক নারগিস মালিককে বিয়ে করেন আমির। সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানাচ্ছে, ইতোমধ্যে ‘স্পাউস ভিসা’ (স্বামী বা স্ত্রীকে যুক্তরাজ্যে নেওয়ার ভিসা) আবেদন করেছেন তিনি। যা তাকে ৩০ মাস পর্যন্ত যুক্তরাজ্যে থাকার অনুমতি দেবে। স্থায়ীভাবে বসবাসের পর, এই পেসার ব্রিটিশ পাসপোর্টের জন্যও আবেদন করতে পারবেন।

এই ভিসা পেলে ২৭ বছরের আমির সেখানে কাজ করতে পারবেন এবং তার সাথে অন্যান্য সুযোগ-সুবিধাও নিতে সক্ষম হবেন। অবশ্য শুধু নাগরিকত্ব চাওয়ার মধ্যেই সীমাবদ্ধ নেই আমির। বাঁহাতি এই পাকিস্তানি পেসার লন্ডনে একটি বাড়িও কিনতে চাইছেন। সংবাদমাধ্যমটি অবশ্য এটা স্পষ্ট করে জানাতে পারেনি যে, কখন, কোথায় এবং কীভাবে আমির ‘স্পাউস ভিসা’র আবেদন করেছেন।

স্পট ফিক্সিংয়ে জড়িয়ে এই ইংল্যান্ডেই জেল খেটেছিলেন আমির। যদিও ওই ঘটনার পর পাকিস্তান দলের সঙ্গে অনেকবারই ইংল্যান্ড ভ্রমণ করেছেন আমির।

শুক্রবার টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও পাকিস্তানের হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে যাওয়ার কথা জানিয়েছেন আমির।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


loading ...