ছবি সংগৃহীত

স্টার্টআপ ইকো সিস্টেম নিয়ে কাজ করবো: রাশেদ মোসলেম

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে জানান, 'আগামীতে সফল মানুষ হওয়া এবং দেশের স্টার্টআপ ইকো সিস্টেম নিয়ে কাজ করার ইচ্ছা রয়েছে।'

এম. মিজানুর রহমান সোহেল
জেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৭, ১১:৪৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৬:১৬
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৭, ১১:৪৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৬:১৬


ছবি সংগৃহীত

স্টার্টআপ ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাতা রাশেদ মোসলেম। ছবি: সংগৃহীত। 

(প্রিয়.কম) স্টার্টআপ ইয়ুথ ফোরামের প্রতিষ্ঠাতা রাশেদ মোসলেম। বর্তমানে কাজ করছেন এসএসএল ওয়্যারলেসে ডিজিটাল আর প্রোডাক্ট ডেভেলপমেন্ট বিভাগে। এছাড়া কাজ করেছেন আমরা নেটওয়ার্কস, রবি, কিউবি, চোরকিতে। তবে আমরা নেটওয়ার্কসে তাঁর প্রথম কর্মজীবন শুরু হয়। 

রাশেদ মোসলেম ১৯৮৪ সালের ১১ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন। বাবা মো. এরশাদ মোসলেম এবং মা হসনে জাহান রাশিদা বেগমের এক ছেলে এক মেয়ে। রাশেদের একমাত্র বোন তাসমিয়া তাহসিন নেসলেতে চাকরি করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। সহধর্মিণীর নাম নাফিসা ফারাহ। কাছের বন্ধুদের মধ্যে রয়েছেন কোকাকোলা বাংলাদেশের হেড অফ পিআর শামিমা আখতার। 

পড়াশোনা করেছেন সেন্ট প্লাসিড্‌স হাই স্কুল, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে। এখন তাঁর এসএসএল ওয়্যারলেসে ডিজিটাল আর প্রোডাক্ট ডেভেলপমেন্ট এবং স্টার্টআপ ইয়ুথ ফোরামসহ আরও কিছু উদ্যোগ বাস্তবায়নে ব্যস্ত সময় যাচ্ছে। 

জীবনে কী হওয়ার কথা ছিল আর কী হয়েছেন? উত্তরে তিনি বলেন, 'কখনো প্ল্যান করে কিছু করি নাই। যা হয়েছি তাতেই হ্যাপি। আর নিজের সিক্রেট সম্পর্কে বলেন, 'আমি ওপেন বুক আর খুবি সাধারণ জীবন যাপন করি। সবাই যতটুকু জানা সম্ভব জানেন। এর বেশি কিছু জানানর নেই।' নিজের ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে জানান, 'আগামীতে সফল মানুষ হওয়া এবং দেশের স্টার্টআপ ইকো সিস্টেম নিয়ে কাজ করার ইচ্ছা রয়েছে।' 

সম্পাদনা: গোরা