মানবজমিন

বাংলাদেশে চালের মজুদ সর্বনিম্ন পর্যায়ে

দেশে চালের বর্তমান মজুদকে ঝুঁকিপূর্ণ পর্যায়ে আছে আখ্যায়িত করে সংশ্লিষ্টরা বলছেন, অতীতে কখনো এত সর্বনিম্ন পর্যায়ে চাল ও গমের মজুদ ছিল না।

জানিবুল হক হিরা ১২ জুন ২০১৭, ১৫:০২

চাল ও গমের মজুদ তলানিতে: ৩৫০ কোটি টাকায় কেনা হচ্ছে এক লাখ টন চাল

সরকারি গুদামে চাল ও গমের মজুদ তলানিতে গিয়ে ঠেকেছে। এজন্য এক লাখ টন চাল কেনা হচ্ছে।

ইরফানুল হক ১০ জুন ২০১৭, ১১:১৩

এবার অশনিসংকেত গার্মেন্টস খাতে

রপ্তানিকারকদের পদে পদে ভোগান্তি পোহাতে হতে পারে। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কার্গো পরিবহনে বিধিনিষেধে বাংলাদেশের পোশাক শিল্পের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। বিশ্বের কাছে নেতিবাচক বার্তা যাবে।

প্রিয় ডেস্ক ০৮ জুন ২০১৭, ১৫:০০

গাজীপুরের প্রাকৃতিক পরিবেশ ঝুঁকিতে 

গাজীপুরে নদী দূষণ রক্ষায় একাধিক কমিটি কাজ করছে। দূষণ, দখল রোধ এবং নাব্যতা ফিরিয়ে আনার জন্য একটি মাস্টারপ্ল্যান করা হয়েছে।

প্রিয় ডেস্ক ০৭ জুন ২০১৭, ১৪:৫৩

অনুপ্রবেশ নিয়ে কড়াকড়ি আরোপ করেছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা

সম্প্রতি বিভিন্ন দল থেকে আওয়ামী লীগে যোগ দেয়ার হিড়িক পড়েছে। অতীতে আমরা দেখেছি নির্বাচনের আগে দলে অনুপ্রবেশকারীরা দলের জন্য ক্ষতিকর। এ জন্য এবার একটি সিস্টেমের মাধ্যমে দলে অন্তর্ভুক্তি করানো হচ্ছে। এ বিষয়টি নিয়ে আওয়ামী লীগ এখন অনেক সতর্ক।

প্রিয় ডেস্ক ৩০ মে ২০১৭, ১৪:৫৮

ইফতার পণ্যের দাম ১ বছরে দ্বিগুণ

ইফতারির অনেকগুলো আইটেম গরুর মাংস দিয়ে তৈরি হয়। আর গত বছরের চেয়ে মাংসের দাম কেজিতে প্রায় ১০০ টাকা বেড়েছে। ফলে এসব আইটেমের দাম বাড়বেই। তবে এবার ব্যবসায়ীদের আতঙ্ক বৃষ্টি এবং মোবাইল কোর্ট।

প্রিয় ডেস্ক ২৯ মে ২০১৭, ১২:৫৬

ভর্তির আবেদনে বাধাগ্রস্ত ১,২৬০০০ শিক্ষার্থী

পরবর্তী শ্রেণিতে ভর্তির আবেদন না করা মানে এটাকে ঝরে পড়া বলা যায়। পড়াশোনায় অভিভাবকদের প্রতিযোগিতা, শিক্ষা ব্যবস্থার দুর্বলতার সঙ্গে সামাজিক, প্রাতিষ্ঠানিক, কোচিং বাণিজ্যের ভীতি ও আর্থিক দুরবস্থার কারণে শিক্ষার্থীরা ঝরে পড়ছে।

প্রিয় ডেস্ক ২৮ মে ২০১৭, ১৪:৩৯

শিক্ষা প্রতিষ্ঠানে জবাবদিহি নিশ্চিতে গণশুনানি 

ডিআইএ গণশুনানির মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মতামত ও অভিযোগ শুনবে। এই শুনানিতে যারা প্রতিষ্ঠান পরির্দশন করতে যাবেন তাদের মনিটরিং এবং পারফর্মেন্স শিক্ষকদের কাছে জানতে চাওয়া হবে, যা লাইভ সম্প্রচারে ঢাকা থেকে শুনা যাবে।

প্রিয় ডেস্ক ২৬ মে ২০১৭, ১৫:০৫

শিশুদের দিয়ে চলে কারখানা

বিদ্যালয়ে থাকার কথা, সেই বয়সে ঘুরাতে হচ্ছে কারখানার চাকা। আবার এসব শিশুদের নামমাত্র বেতনে কারখানার মালিকেরা শিশুদের কাজে নিয়োগে আগ্রহী হচ্ছে।

প্রিয় ডেস্ক ২৪ মে ২০১৭, ১৫:৪১

প্রায় ৩০ শতাংশ নারী ইয়াবা আসক্ত

প্রায় ১০ হাজার নারী শিক্ষার্থী ইয়াবা সেবন করে যাদের বয়স ১৭ থেকে ২৮ এর মধ্যে। বেশির ভাগ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া।

প্রিয় ডেস্ক ২২ মে ২০১৭, ১৩:০৫

loading ...