স্মার্ট কম্পেয়ার ডট কম বাংলাদেশের একটি গ্রাহক সেবামূলক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি খুব দ্রুত এর কাজের ক্ষেত্রে প্রসার বিস্তার করেছে। ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকদেরকে বিভিন্ন ধরনের ফিন্যান্সিয়াল প্রোডাক্ট এর মধ্যে তুলনা করে নিজের পছন্দের সবচেয়ে ভালো প্রোডাক্টটি বেছে নিতে সাহায্য করাই এই প্রতিষ্ঠানের প্রধান উদ্দেশ্য।

প্রথমদিকে তাদের ওয়েবসাইটে শুধুমাত্র বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়া ‘ব্যক্তিগত ঋণ’ সুবিধা-এর মধ্যে তুলনা করার ব্যবস্থা ছিল; গ্রাহকরা এর মাধ্যমে নিজের চাহিদা ও পছন্দ অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিগত ঋণ-এর সুবিধা বেছে নিতে পারতেন। গত ১৩ই নভেম্বর থেকে গ্রাহকদের জন্য হোম লোন সুবিধাগুলোর মধ্যে তুলনা করার সেবাটি নিয়ে এসেছে স্মার্ট কম্পেয়ার ডট কম। 

এ বিষয়ে স্মার্ট কম্পেয়ার ডট কম এর প্রতিষ্ঠাতা রন মাহবুব বলেন, “ব্যক্তিগত ঋণ সুবিধার মধ্যে তুলনা করার ক্যালকুলেটর ব্যবহারের পরে, আমাদের গ্রাহকদের মধ্যে বিপুল সংখ্যক আগ্রহী গ্রাহক ছিলেন যারা আমাদেরকে নিয়মিতই অনুরোধ করে আসছিলেন হোম লোন এর তুলনা সংক্রান্ত একটি ক্যালকুলেটর দিয়ে তাদের সাহায্য করতে। আমরা এমনকী অনেক গ্রাহককে ব্যক্তিগতভাবে সাহায্যও করেছি বিভিন্ন কোম্পানির সাথে যোগাযোগ ঘটিয়ে দিয়ে সবচেয়ে ভালো ঋণ সুবিধা বেছে নিতে। এখন এই নতুন ক্যালকুলেটরের মাধ্যমে আমাদের গ্রাহকেরা খুব সহজেই বাজারের সহজলভ্য হোম লোন সুবিধা সম্পর্কে জানতে পারবেন, এদের মধ্যে তুলনা করতে পারবেন এবং নিজের জন্য সঠিক সুবিধাটি বেছে নিতে পারবেন”।

গ্রাহকরা এখন থেকেই স্মার্ট কম্পেয়ারের ওয়েবসাইট থেকে ক্যালকুলেটরটি ব্যবহার করতে পারেন। বিস্তারিত জানা যাবে এই ওয়েব ঠিকানা থেকে।