মতামত

কর্তৃত্ববাদের চালচিত্র

২২ ঘণ্টা, ৫৩ মিনিট আগে

রিকশা আর গরিব বাদ, ঢাকা হোক কোটিপতিদের শহর

কানাডা, লস এঞ্জেলসে কি রিকশা আছে? ঢাকাতেই বা থাকার যুক্তি কি? সবচেয়ে ভালো হয় ঢাকা থেকে গরিব মানুষগুলো বের করে দিলে। ঢাকা শুধু কোটিপতিদের শহর থাকুক। বিদেশ থেকে মানুষ এসে টাসকি খেয়ে যাক। দেখুক কী বিস্ময়কর উন্নতি করেছি আমরা!


প্রিয় ১ দিন, ২১ ঘণ্টা আগে

দল জিতলেই হয়তো অবসরের ঘোষণা দিতেন ধোনি

এম এস ধোনির কাছে এই দিনটাই ছিল জবাব দেওয়ার দিন। জাদেজাকে দিয়ে যখন স্ট্রাইক রোটেড করে খেলাচ্ছেন, তাকে মনে হবে বাড়ির অভিভাবকের মতো। ছেলেকে আগলে পথ দেখাচ্ছেন। ধোনি ছিলেন বলেই জাদেজা এত সহজে খেলতে পেরেছেন, এত ভালো স্ট্রোক নিয়েছেন।


প্রিয় ৫ দিন, ১৫ ঘণ্টা আগে

১৩০ কোটির হৃদয় বিদীর্ণ, জবাব দিতে হবে কোহলিদের

একটা বিষয় দেখার ছিল ভারতের তিন শুরুর ব্যাটসম্যান আউট হয়ে গেলে দলের কী অবস্থা হয়। সেই দিনটি সেমিফাইনালেই ছিল, তাতে ডাহা ফেল বাকিরা।


প্রিয় ৫ দিন, ২১ ঘণ্টা আগে

বাংলাদেশের ‘চীনা তাস’

৫ দিন, ২৩ ঘণ্টা আগে

নতুন করে নিষেধাজ্ঞা: ছেড়ে কথা বলবে না ইরান

ইরান বিশ্ব শক্তিগুলোকে অগ্রিম হুঁশিয়ারি দিয়েছিল, যদি পরমাণু চুক্তির অন্য সদস্যরা চুক্তির ওয়াদা না রাখে তবে তারাও চুক্তির বাইরে গিয়ে কাজ শুরু করবে।


প্রিয় ১ সপ্তাহ, ১ দিন আগে

কোন খেলায় জিতলে বিশ্বের সবচেয়ে সুখি দেশ হওয়া যায়

খেলার উন্মাদনা বাদ দিয়ে ভেবে দেখুন তো, জাতিসংঘের বিচারে এসবের কোন ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন আমরা। নিজেকে প্রশ্ন করুন তো, শুধু সামাজিক নিরাপত্তাই কতটা রয়েছে আমাদের? আর্থিক সঙ্গতি, জীবনযাপনের স্বাধীনতা, কম দুর্নীতি, স্বাস্থ্য সুরক্ষার প্রশ্ন না হয় বাদই রইল।


প্রিয় ১ সপ্তাহ, ৪ দিন আগে

জাইরা ওয়াসিমের বলিউড বিদায়: মুসলিম বলেই কি এত কথা?

২০১৬ সালে দঙ্গল সিনেমায় অভিনয় করে রাতারাতি তারকা বনে যাওয়া জাইরা ওয়াসিম হঠাৎ করেই বলিউডকে বিদায় জানান। পাঁচ বছর কাজ করার পর জাইরার বলিউড ছাড়ার ঘোষণায় সামাজিক যোগাযোগমাধ্যম, ভারতীয় সংবাদপত্রের বার্তাকক্ষসহ সবখানে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়।


প্রিয় ১ সপ্তাহ, ৪ দিন আগে

জাপান ও ভারতীয় ফুটবল: আলোকবর্ষ দূরত্ব

জাপানের খেলা দেখে বারবার মনে পড়ছিল রবি ঠাকুরের জাপান নিয়ে লেখা বই ‘জাপান যাত্রী’র সেই লাইনটির কথা; যেখানে বিশ্বকবি লিখেছিলেন, ‘এশিয়ার মধ্যে জাপানই প্রথম অনুভব করেছিল যে, ইউরোপের শক্তিকে পাল্লা দিতে হলে অকুতোভয় শক্তি দ্বারা তাদের ওপর ঝাঁপিয়ে পড়তে হবে, না হলে ইউরোপের চাকার নীচে চাপা পড়তে হবে।’


প্রিয় ১ সপ্তাহ, ৪ দিন আগে
loading ...