রেসিপি

মাত্র ৫টি উপাদানে মুরগির মাংস ও আনারসের সাসলিক!

বাজারে এখন মিলছে চমৎকার আনারস, এখনই সময় খুব সহজ এই রেসিপিটি চেখে দেখার। তৈরি করতে উপাদান লাগবে মাত্র ৫ টি। আর সময়? মাত্র ২০ মিনিট।


প্রিয় ১ দিন, ১২ ঘণ্টা আগে

খুব সহজে ঘরেই তৈরি করুন ঝাল স্বাদের মাফিন!

ঘরে থাকা টুকটাক সবজি, ডিম, চিজ, ময়দা ইত্যাদি মিশিয়ে খুব সহজেই তৈরি করাযাবে এই মাফিন। সময় লাগবে কম, ফ্রিজে রেখে বেশ কয়েকদিন খাওয়া যাবে।


প্রিয় ২ দিন, ২২ ঘণ্টা আগে

গরমের হালকা খাবার: কাচকি শুঁটকি ও আলু-বেগুনের তরকারি

আলু ও বেগুনের সঙ্গে কাচকি শুঁটকির তরকারি খেতে খুবই সুস্বাদু, রান্নাতে সময়টাও লাগে কম। অন্য যেকোনো শুঁটকি দিয়ে একই রেসিপিতে রান্না করা যাবে খাবারটি।


প্রিয় ১ সপ্তাহ, ২ দিন আগে

গরমে সুস্বাদু পাট শাকের ঝোল

পাট শাক আমাদের দেশে সাধারণত ভেজে খাওয়া হলেও মধ্যপ্রাচ্যে এই খাবারটি খাওয়া হয় ঝোল আকারে, যা সেখানে অত্যন্ত জনপ্রিয়। সহজ রেসিপি জানিয়ে দিচ্ছেন সুমনা সুমি।


প্রিয় ১ সপ্তাহ, ৩ দিন আগে

ভিন্ন স্বাদের খাবার ‘স্টাফড শাহী টুকরা’

এবার এই চিরচেনা শাহী টুকরার রেসিপিতে থাকছে ভিন্ন কিছু। ভেতরে সুস্বাদু পুর ভরেও তৈরি করা যায় শাহী টুকরা। কীভাবে করবেন? জানিয়ে দিচ্ছি রেসিপি!


প্রিয় ২ সপ্তাহ আগে

সহজে সুস্বাদু চিকেন মালাইকারি

সাদামাটা কিন্তু দারুণ সুস্বাদু এক রেসিপি নিয়েই আমাদের আজকের আয়োজন। ঝটপট তৈরি করা যাবে বাড়তি আয়োজন ছাড়াই। আর পোলাও, রুটি বা ভাত সবকিছুর সাথেই খাওয়া যাবে। তাই মেহমানদারিতেও চমৎকার মানানসই।


প্রিয় ২ সপ্তাহ, ১ দিন আগে

ঈদের রান্না : কাপ কুনাফা

আরবদের এই খাবারটি আমাদের দেশেও খুবই জনপ্রিয় হয়ে উঠেছে আজকাল। সুমনা সুমি জানিয়ে দিচ্ছেন খুবই সহজে কাপ কুনাফা তৈরির রেসিপি।


প্রিয় ৩ সপ্তাহ, ১ দিন আগে

ঈদের রান্না: ভাপা দই

ভাপা দই তৈরি করা যেমন সহজ, দেখতে ততটাই সুন্দর। আর স্বাদে তো এর জুড়ি মেলা ভার! চলুন, দেখে নিই রেসিপিটি।


প্রিয় ৩ সপ্তাহ, ১ দিন আগে

স্বাস্থ্যকর স্ন্যাকস স্টিমড চিকেন বান

স্টিমড চিকেন বান হচ্ছে ভাপে সেদ্ধ করা চমৎকার একটি খাবার। তৈরি করা সহজ, গ্যাসের চুলাতেই সহজে রান্না হয়ে যায়। যারা তেলের খাবার খেতে পারেন না, তাদের স্ন্যাকস খাবার ইচ্ছে পূরণ করবে খুবই সুস্বাদু এই খাবারটি।


প্রিয় ৪ সপ্তাহ আগে

মাংসে ভিন্নস্বাদ: মিষ্টিকুমড়া দিয়ে গরু/খাসির মাংস ভুনা

এই খাবারটি রাতের খাবার কিংবা সেহেরিতে যেমন ভালো লাগবে, তেমনি ইফতারে পরিবেশন করা যাবে রুটি কিংবা পরোটার সাথে। ভালো লাগবে ভাত, পোলাও লুচি কিংবা নানের সাথেও। ফ্রিজে রেখেও খাওয়া যাবে ২/১ দিন। ও হ্যাঁ, রান্নার রেসিপিটি খুবই সহজ।


প্রিয় ১ মাস আগে

নাস্তায় কিংবা ইফতারে ১০ মিনিটেই চিঁড়ার পোলাও!

খুব অল্প ঘি বা তেল দিয়ে তৈরি চিঁড়ার পোলাও খেতে খুবই সুস্বাদু। তবে হ্যাঁ, সঠিক রেসিপি জানা না থাকলে কিন্তু চিঁড়ার পোলাও গলে যাবে, ঝরঝরে হবে না একটুও।


প্রিয় ১ মাস আগে

তাজা গোলাপ দিয়ে ঘরেই তৈরি করুন গোলাপের শরবত

তাজা গোলাপের পাপড়ি, চিনি আর পানি হলেই তৈরি করা সম্ভব সুস্বাদু রোজ সিরাপ। এই সিরাপ পানি বা দুধের সাথে মিলিয়ে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু শরবত। ব্যবহার করতে পারবেন ফালুদা তৈরিতেও।


প্রিয় ১ মাস আগে

গরমে প্রাণ জুড়াবে আম-দই

বাজারে বেরিয়েছে নতুন আম। এই আম দিয়েই এবার তৈরি করতে পারেন সুস্বাদু দই! আমের তৈরি এই দই খেতে অত্যন্ত সুস্বাদু। কেননা এতে আছে আমের সুস্বাদ ও দইয়ের পুষ্টিগুণ। তাছাড়া তৈরি করাও খুবই সহজ।


প্রিয় ১ মাস, ১ সপ্তাহ আগে

প্যাকেটজাত ফ্রোজেন পরোটা দিয়েই তৈরি করুন সুস্বাদু রোল!

ফ্রোজেন পরোটার মাঝে নিজের পছন্দমত পুর ভরে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু রোল। কিন্তু কীভাবে রোল করবেন ফ্রোজেন পরোটাকে? জানিয়ে দিচ্ছি আজকের রেসিপিতে।


প্রিয় ১ মাস, ১ সপ্তাহ আগে

ইফতারে রোজ লেবুর শরবত তৈরি করে ক্লান্ত?

জানিয়ে দিচ্ছি এমন একটি কৌশল, যা অনুসরণ করলে কোনোরকম প্রস্তুতি ছাড়াই ইনস্ট্যান্ট লেবুর শরবত তৈরি করতে পারবেন। তাও যত ইচ্ছা তত গ্লাস! বারবার লেবু চেপার ঝামেলা নেই, বারবার চিনিও গুলতে হবে না।


প্রিয় ১ মাস, ১ সপ্তাহ আগে
loading ...