স্ন্যাপড্রাগন

ভারতে উন্মোচিত হল আসুসের 'জেনফোন ৩ ডিলাক্স' এবং 'জেনফোন ৩ আলট্রা'

জনপ্রিয় স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান আসুস ভারতে সম্প্রতি তাদের জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন ৩ আলট্রা স্মার্টফোন দুটি উন্মোচন করেছে। পূর্বে প্রতিষ্ঠানটি ভারতের প্রযুক্তি বাজারে তাদের আসুস জেনফোন ৩ এবং জেনফোন ৩ ম্যাক্স স্মার্টফোন দুটি উন্মোচিত করেছিল।

আবীর হাসান ০১ ডিসেম্বর ২০১৬, ০৫:১১

ডিসেম্বরে উন্মোচিত হচ্ছে শাওমি মি ৫সি

প্রতিষ্ঠানটির মি ৫এস স্মার্টফোনটির মতো মি ৫সি ডিভাইসটিতেও থাকছে ৫.২ ইঞ্চি এবং ৫.৫ ইঞ্চি আকারের ডিসপ্লের দুটি ভ্যারিয়েন্ট। তবে ডিসপ্লে প্যারামিটার এক হলেও নতুন এই ডিভাইসটির কোর স্পেসিফিকেশনে থাকছে কিছু পরিবর্তন।

আবীর হাসান ২৮ নভেম্বর ২০১৬, ১৫:০৪

গিকবেঞ্চে স্যামসাং এর গ্যালাক্সি সি৭ প্রো

সম্প্রতি স্মার্টফোন জায়ান্ট স্যামসাং এর গ্যালাক্সি সি৭ প্রো ডিভাইসটির দেখা মিলেছে জনপ্রিয় ক্রস-প্ল্যাটফর্ম প্রসেসর বেঞ্চমার্কিং টুল গিকবেঞ্চে। গত মাসে যাউবার তালিকায়ও নতুন এই ডিভাইসটির দেখা মিলেছে। গিকবেঞ্চ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬২৬ সিস্টেম অন চিপসেট।

আবীর হাসান ২৬ নভেম্বর ২০১৬, ১৪:৫৬

আনটুটুতে দেখা মিলল লেনোভোর জুক এজ স্মার্টফোনের

আনটুটু থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, লেনোভোর এই জুক এজ স্মার্টফোনটিতে থাকছে ৬ গিগাবাইট র‍্যাম এবং অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.০ নোগাট।

আবীর হাসান ২১ নভেম্বর ২০১৬, ১৪:৪৬

স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরে থাকছে ‘কুইক চার্জ ৪’ প্রযুক্তি

কোয়ালকম ও স্যামসাং যৌথভাবে মোবাইলের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৩৫ তৈরি করতে যাচ্ছে। নতুন এই প্রসেসরে যুক্ত হচ্ছে ‘কুইক চার্জ ৪’ প্রযুক্তি। যেটি প্রথমবারের মতো কোনো প্রসেসরে ব্যবহার করা হয়েছে।

আবীর হাসান ১৭ নভেম্বর ২০১৬, ১৪:৪৬

ফাঁস হলো ‘ওয়ানপ্লাস থ্রিটি’ স্মার্টফোনের ছবি

ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে এই স্মার্টফোনটির পেছনের অংশটি রাখা হয়েছে প্রতিষ্ঠানটির পূর্বের ওয়ানপ্লাস থ্রি ডিভাইসটির মতোই। তবে ছবিতে ডিভাইসটির সামনে রাখা একটি আয়নায় এর স্ক্রিনের ঠিক মাঝখানে একটি ‘টি’ লোগো দেখা গেছে।

আবীর হাসান ১৪ নভেম্বর ২০১৬, ১৬:৪৫

গিকবেঞ্চে রহস্যময় ডিভাইস ওয়ানপ্লাস পিক্সেল

সম্প্রতি গিকবেঞ্চে ওয়ানপ্লাস পিক্সেল নামের একটি রহস্যময় ডিভাইসের দেখা মিলেছে। গিকবেঞ্চ থেকে পাওয়া তথ্য অনুযায়ী ডিভাইসটিতে সিস্টেম অন চিপ হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেটটি এবং ৬ গিগাবাইট র‍্যাম! ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড নোগাট ৭.১।

আবীর হাসান ১১ নভেম্বর ২০১৬, ১৫:১৩

loading ...